মাত্র ৪২ হাজার টাকায় দেশের বাজারে পাওয়া যাচ্ছে ইলেকট্রিক বাইক। এটাই সবচেয়ে কম দামের ইলেকট্রিক সাইকেল। এই সাইকেল বিক্রি করছে জেটস্পিড নামের প্রতিষ্ঠান। সাশ্রয়ী দামের এই ই-বাইকের মডেল ‘ব্লু বার্ড’।  

বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে ঘরে বসেই এই ই-বাইক কেনা যাবে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইট ও ফেসবুক পেজে অর্ডার করে কেনার সুযোগ রয়েছে। ফ্রি ডেলিভারির মাধ্যমে বাইকটি হাতে পাওয়া যাবে।


জেট স্পিড ব্লু বার্ড ইলেকট্রিক বাইকে হাব মোটর ব্যবহার করা হয়েছে। এই বাইকে ছয় মাসের সার্ভিস ওয়্যারেন্টি মিলবে। 

বিশেষ ফিচার হিসেবে রয়েছে ফ্রন্ট ড্রাম ব্রেক, রিয়ার হাইড্রোলিক ড্রাম ব্রেক, স্টার্ট বাটন, ডিজিটাল ডিসপ্লে, পিকআপ,  এলইডি হেডলাইট, হর্ন এবং গিয়ার সুইচ। এতে তিনটি ধাপে গিয়ার অ্যাডজাস্ট করা যাবে। 

বাইকটিতে চালকসহ আরও একজন আরোহী বসতে পারবেন। ঝঁাকুনি রোধে সামনের চাকায় সাসপেনশন রয়েছে। পেছনে রয়েছে ফুট পেগ। 

স্টিল বডির এই বাইকের উভয় চাকা অ্যালুমিনিয়াম অ্যালয় রিমের। 

এর ব্যাটারি খুলে বাসায় নিয়ে গিয়ে চার্জ দেওয়া যাবে। বিক্রেতা প্রতিষ্ঠান দাবি করছে একবার চার্জ দেওয়ার খরচ মাত্র ৫ টাকা। যা সারাদিনের পথ চলা নিশ্চিত করবে। 

ব্যাটারির চার্জ  ফুরিয়ে গেলেও চিন্তার কিছুই নেই। সাধারণ সাইকেলের  মতো এতে প্যাডেল আছে। যা ঘুরিয়ে গন্তব্যে পৌঁছে যাওয়া যাবে। 

ইলেকট্রিক সাইকেলটির ব্যাটারি ফুল চার্জ হতে মাত্র ৩ ঘণ্টা সময় লাগে। এতে দেওয়া হয়েছে ৪৮ ভোল্টের ১২ অ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। যা সহজে বহনযোগ্য।

বাইকটির সর্বোচ্চ গতি ৩৫ কিলোমিটার। নিরাপত্তার জন্য লক সিস্টেম দিয়েছে জেডস্পিড। 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১০