অবশেষে লাল-সবুজের জার্সির হয়ে মাঠ মাতাতে যাচ্ছেন বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে। সিলেটে সিশেলসের বিপক্ষে শনিবারের ম্যাচের ২৩ সদস্যের দলে নাম উঠেছে তার।

২০২১ সালের ১৪ মার্চ বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছিলেন এলিটা কিংসলে। নাগরিকত্ব পেয়ে তখন থেকেই স্বপ্ন দেখছিলেন লাল-সবুজ জার্সি গায়ে একসময় মাঠ মাতাবেন। কিন্তু তার সেই স্বপ্ন ফিঁকে হয়ে যায় মালদ্বীপ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরুর আগেই। প্রাথমিকভাবে বাংলাদেশ দলে ডাক পেলেও চূড়ান্ত পর্বের দলে আর জায়গা হয়নি। দেড়বছর পর এবার চূড়ান্ত দলেই জায়গা পান ৩৩ বছর বয়সী এই ফুটবলার।


চূড়ান্ত দলে থাকলেও সেরা একাদশে সুযোগ নাও পেতে পারে কিংসলে। দলীয় সূত্রের খবর, সেরা একাদশে না হলেও বদলি হিসেবে সুযোগ পেতে পারেন তিনি। তবে একাদশে সুযোগ পেলে নিজের কাজটি সুনিপুণভাবে করে দেখাতে চান। প্রিমিয়ার লিগে ৭ গোলের অধিকারী কিংসলের প্রত্যাশা, 'অনুশীলনে শুরু থেকে সবাই আমাকে আগের মতো আপন করে নিয়েছে। এখন সিলেটে খেলার সুযোগ পেলে গোলও করার চেষ্টা করবো। বাংলাদেশ দলে স্ট্রাইকারদের পায়ে গোলখরা চলছে। সেটা অন্তত এবার ভুলিয়ে দিতে চাই। এরই সঙ্গে ভালো ফুটবলও উপহার দেবো। যেন সিলেটের মানুষ মনে রাখে।'

সিলেট জেলা স্টেডিয়ামে শনিবার বিকেল পৌনে চারটায় সিশেলসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিপাক্ষিক সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি এ মাঠেই গড়াবে আগামী ২৮ মার্চ।

বাংলাদেশ দল: আনিসুর রহমান জিকো, কাজী তারিক রায়হান, সাদউদ্দিন, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, মাশুক মিয়া জনি, সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, আলমগীর মোল্লা, রহমত মিয়া, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মিতুল মারমা, মজিবুর রহমান জনি, আমিনুর রহমান সজীব ও রবিউল হাসান।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ

 


সূত্র : সমকাল