হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাত কাউন্সিলর। গতকাল শনিবার রাতে এই কার্যক্রম চালান তারা।

তাদের সঙ্গে যোগ দেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।


কাউন্সিলরদের মধ্যে ছিলেন তৌফিক বক্স লিপন, সৈয়দ তৌফিকুল হাদী, সাইফুল আলম বাবর, তারেক উদ্দিন তাজ, রকিবুল ইসলাম ঝলক, তকবিরুল ইসলাম পিন্টু ও ইলিয়াসুর রহমান।

এ সময় এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা হলো ঈমানের অঙ্গ। এই পবিত্রতাকে সামনে রেখে জনসচেনতা গড়ে তুলতে সিলেটের পবিত্র জায়গা হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকায় পরিস্কারের যে উদ্যোগ নেওয়া হয়েছে তা একটি প্রশংসনীয় উদ্যোগ। রাষ্ট্র সব সময় দেশের ও দেশের মানুষের জন্য কাজ করে থাকে। ঠিক তেমনিভাবে ধর্ম, বর্ণ নির্বিশেষে আমাদের সমাজ উন্নয়নের জন্য কাজ করে যাওয়া উচিত। সিলেট একটি আধুনিক ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে সকলেরই সহযোগিতা প্রয়োজন এবং ময়লা আবর্জনা যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলে পবিত্রতা বজায় রাখতে হবে।’

তিনি এই কার্যক্রমের জন্য কাউন্সিলরদের ধন্যবাদ জানান।

এ সময় অন্যান্যের মধ্যে সিলেট মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি ছাদিকুর রহমান ছিদ্দিক, হযরত শাহজালাল (রহ.) দরগা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সিনিয়র সহ সভাপতি মুফতি নেহাল উদ্দিন, সহ সভাপতি জুনেদ আহমদ শওকত, মো. লুৎফুর রহমান লিলু, সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদু, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের মো. মাহবুব, সদস্য তানিমুল ইসলাম, এসএম মোর্শেদ আহমদ টিপু, এডভোকেট আলী মোস্তফা মিশকাতুন নুর, মোছেদ্দেক উন নবী, শাবিপ্রবির সহকারি প্রকৌশলী জয়নাল আহমদ চৌধুরী, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি মুফতি রায়হান উদ্দিন মুন্না, এনামুল হক প্রমুখ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, এর আগে কয়েকজন কাউন্সিলর মিলে ধোপাদিঘীরপাড় ওয়াকওয়ে পরিষ্কার করেন। তাদের কার্যক্রম প্রশংসা কুড়ায়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে