নারী-পুরুষ উভয়ের সমান অংশগ্রহণ, অবদান ও দায়বদ্ধতার জায়গা থেকে কল্যাণমুখী কার্যক্রম পরিচালনার মধ্য দিয়েই সমাজের কাঙ্ক্ষিত পরিবর্তন সম্ভব। পূর্ব লন্ডনের এক হলে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠানে বেথনালগ্রীন ও বো আসনের লেবার দলীয় এমপি রুশনারা আলী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় কমার্শিয়াল রোডের  লন্ডন এন্টারপ্রাইজ একাডেমি হলে ছাতক এডুকেশন ট্রাষ্ট ইউকের অভিষেক ওপরিচিতি সভা অনুষ্ঠিত হয়। 
সংগঠনের পৃষ্ঠপোষক এস এম সুজন মিয়ার সভাপতিত্বে ও সাবেক কাউন্সিলর রুহুল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রুশনারা আলী এমপি ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের  মিনিষ্টার কাউন্সেলর (পলিটিক্যাল)  জাহিদ উল ইসলাম।


সভায় রুহুল আমিনকে সভাপতি ও আনসার আহমেদ উল্লাহকে সাধারণ সম্পাদক এবং  আসকর আলীকে কোষাধ্যক্ষ করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান লন্ডনস্থ বাংলাদেশ মিশনের  মিনিষ্টার কাউন্সেলর (প্যলিটিকেল) জাহিদ উল ইসলাম। প্রধান অতিথি ও বিশিষ্ট অতিথিবৃন্দ তাদের বক্তব্যে আরও বলেন, ছাতক এডুকেশন ট্রাস্টের আত্মপ্রকাশ একটি মহতী উদ্যোগ। ছাতক এলাকার অসচ্ছল, অবহেলিত ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মেধা বিকাশে সার্বিক সহযোগিতা ও সহায়তা প্রদান করবে ট্রাস্টটি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি আলহাজ রুহুল আমিন, সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ, সাবেক টাওয়ার হ্যামলেটস কাউন্সিল লিডার হেলাল আব্বাস, কাউন্সিলর মতিনুজ্জামান, সাবেক কাউন্সিলর শহীদ আলী, কভেন্ট্রি কমিউনিটি নেতা মকদ্দুস আলী, কাউন্সিলর আব্দাল উল্লাহ, কাউন্সিলর ফারুক আহমেদ, কাউন্সিলর লিলু আহমেদ, সাবেক কাউন্সিলর কাহার চৌধুরী, সহ সভাপতি মৌলানা মুহাম্মদ মুজাহিদ উদ্দিন, সহ সভাপতি আকমল হোসাইন, যুগ্ন সম্পাদক মনসুজ জামান মোহন, যুগ্ন সম্পাদক প্রফেসর আনওয়ার হোসাইন, যুগ্ন সম্পাদক অনন্ত কাশেম হিজল, যুগ্ন সম্পাদক শাহানারা সুমি আলী, সাংগঠনিক সম্পাদক শেখ কবির, সাংগঠনিক সম্পাদক আব্দুল তওহীদ কয়েস, সাংগঠনিক সম্পাদক কামরুজজামান, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবু শহীদ, প্রকাশনা সম্পাদক আলমগীর শাহরিয়ার, ট্রাস্টি আহসানুল হক তানভীর, ট্রাস্টি হোসাইন আহমেদ, ট্রাস্টি হেলাল মিয়া, বালাগঞ্জ ট্রাস্টের আ ফ ম কামাল, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের আব্দুল বাসীর, বালাগঞ্জ ট্রাস্টের জামাল খান,  সিজিল মিয়া, দোয়ারা বাজারের রহিম ইসলাম মিসলু, বালাগঞ্জ প্রবাসী আদর্শ ট্রাস্টের কুদ্দুস মিয়া, হুমায়ুন কবির, হিথরো কমিউনিটি নেতা শামীম আহমেদ, বালাগঞ্জ ওসমানীনগরের শাহ মুস্তাফিজুর রহমান বেলাল  প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পরিচিতি সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়। যুগ্ম সম্পাদক অনন্ত কাসেমের সম্পাদনায় একটি স্মরণিকা প্রকাশ করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের  জনপ্রিয় লোক সঙ্গীতশিল্পী ব্রিটেন প্রবাসী শিল্পী হিমাংশু গোস্বামী ও শতাব্দী কর। সাথে ছিলেন অমিত দে ও পাপ্পু। অনুষ্ঠান শেষে অতিথিদের সম্মানে নৈশ ভোজের ব্যবস্থা রাখা হয়।

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-০২