বাইরের দেশ থেকে আনা প্রসাধনী সামগ্রীর গায়ে নির্ধারিত মূল্যের ট্যাগ স্টিকার কেটে ইচ্ছামতো দাম বসিয়ে পণ্য বিক্রি ও মেয়াদোত্তীর্ণ কসমেটিকস সংরক্ষণের দায়ে রাজধানীর মোহাম্মদপুরের ‘ইনফিনিটি’কে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ জরিমানা করে। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে আরও ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।


এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী ও সহকারী পরিচালক মো. শাহ আলম।

ভোক্তা অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল বলেন, ‘জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় দেশব্যাপী ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

এর আগে বুধবারও রাজধানীর কারওয়ান বাজার, উজানপুর, উত্তরখান বাজার, নিউমার্কেট, ইস্টার্ন মল্লিকাসহ সারা দেশে ৪১টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসব অভিযানে বিভিন্ন অপরাধে ১০০টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৪১ জন কর্মকর্তার নেতৃত্বে চলে এসব অভিযান।

সিলেটভিউ২৪ডটকম/ঢাটা/ইআ-০৫